জাবির নির্জন স্থানে গভীর রাতে ঢাবির পাঁচ তরুণীসহ ১০ শিক্ষার্থী আটক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নির্জন স্থান থেকে গভীর রাতে মাদক সেবনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫ জন তরুণীসহ দশ জন শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (৩০ জুলাই) দিবাগত রাত দেড়টার দিকে মওলানা ভাসানী হল সংলগ্ন ‘সুইজারল্যান্ড’ নামক স্থানের শেষ প্রান্তের নির্জন স্থান থেকে তাদের আটক করে জাবির প্রক্টরিয়াল বডির সদস্যরা।

জাবির ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান জানান, আটক ১০ জনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী। তাদের মধ্যে ৫ জন ছাত্রী এবং একজন ঢাবির সাবেক শিক্ষার্থী। এছাড়া আটকদের সঙ্গে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী ফাহিম মোকারম জড়িত ছিলো বলে জানান তিনি।

প্রক্টর আরও জানান, রাত একটার দিকে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে তরুণীসহ ১০ জনকে নির্জন স্থানে দেখতে পাই। এ সময় আমরা তাদের কাছে মাদক সেবনের আলামত পাই। তারা সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এদের মধ্যে একজনকে এর আগেও আমরা আটক করেছিলাম। পরে তাদেরকে নিরাপত্তা শাখায় হস্তান্তর করা হয়। রাত আড়াইটার দিকে আটকদের পরিবারকে জানিয়ে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে বলে নিরাপত্তা শাখা সূত্রে জানা যায়।

পাঠকের মতামত