শেষ ম্যাচে জিতলেই চ্যাম্পিয়ন আবাহনী

আর মাত্র একটি ম্যাচ বাকি। আবাহনী লিমিটেডের জন্য হিসেবটা একদম সহজ। জিতলেই ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) শিরোপা হাতে তুলবে তারা। আর কোনো হিসেব নিকেশের দরকার হবে না। তবে আবাহনী হারলে চলে আসবে হিসেব-নিকেশ। কেননা ১৬ ম্যাচ শেষে আবাহনী আর লিজেন্ডস অব রূপগঞ্জের পয়েন্ট সমান ২৪। দুই দলের মধ্যে নেট রানরেটে এগিয়ে আবাহনী। তাই আবাহনী জিতে গেলে লিজেন্ডস অব রূপগঞ্জ জিতলেও লাভ হবে না। দুই দলের পয়েন্ট তখন হবে সমান ২৬, কিন্তু আবাহনী নেট রানরেট এগিয়ে থাকায় তারাই হবে চ্যাম্পিয়ন।

তবে আকাশি হলুদরা যদি হেরে যায়, তবে হিসেব পাল্টে যেতে পারে। আবাহনী হারলে আর রূপগঞ্জ জিতলে শেষ হাসি হাসবে রূপগঞ্জই। কেননা তখন আবাহনীর পয়েন্ট থাকবে ২৪, রূপগঞ্জের হয়ে যাবে ২৬। নেট রানরেটের হিসেব আর দরকার হবে না। আর যদি দুই দলই হারে, তবেও চ্যাম্পিয়ন হবে আবাহনী। কেননা তারা নেট রানরেটে এগিয়ে আছে।

এমনই সমীকরণ মাথায় নিয়ে কাল (মঙ্গলবার) সকাল নয়টায় বিকেএসপিতে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মুখোমুখি হচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী। ঢাকার মিরপুরে একই সময়ে দিনের অপর ম্যাচে শিরোপা স্বপ্ন বাঁচিয়ে রাখতে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের মোকাবেলা করবে লিজেন্ডস অব রূপগঞ্জ। আর ফতুল্লায় গুরুত্বহীন লড়াইয়ে একই সময়ে খেলতে নামবে মোহামেডান স্পোর্টিং ক্লাব আর প্রাইম দোলেশ্বর।

পাঠকের মতামত