২৫ বলে সেঞ্চুরি করে সবাইকে তাক লাগিয়ে দিলো জর্জ মানসি!

২৫ বলে সেঞ্চুরি করেছেন জর্জ মানসিএ যেন ছক্কার বৃষ্টি। একাই মারলেন ২০ ছক্কা! যাতে মাত্র ২৫ বলে সেঞ্চুরি পূরণ করলেন জর্জ মানসি। গ্লুচেস্টারশায়ার ‘সেকেন্ড ইলেভেন’-এর এই ব্যাটসম্যান টর্নেডো ইনিংসটি খেলেছেন বাথ সিসি’র বিপক্ষে। টি-টোয়েন্টির ম্যাচটি আনঅফিসিয়াল হওয়ার রেকর্ড বইয়ে হয়তো নাম উঠছে না মানসির, তবে তার এই ঝড়ো ইনিংসটি মনে রাখার মতো। ১৭ বলে করেন তিনি ‍প্রথম ৫০ রান, আর পরের ৫০ করতে লেগেছে মাত্র ৮ বল! ব্যস, ২৫ বলে হয়ে গেল সেঞ্চুরি। শেষ পর্যন্ত মাত্র ৩৯ বলে স্কটিশ ব্যাটসম্যান করেন ১৪৭ রান।

মানসি তার ইনিংসে ৫ চারের সঙ্গে মেরেছেন ২০ ছক্কা, যার মধ্যে এক ওভারেই আছে ৬ ছক্কার মার। প্রতিযোগিতামূলক টি-টোয়েন্টি ম্যাচে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটা ক্রিস গেইলের, ‍ক্যারিবিয়ান তারকা ৩০ বলে পূরণ করেছিলেন ১০০ রান। অফিসিয়াল ম্যাচ হলে গেইলকে ছাড়িয়ে যেতেন তার চেয়ে ৫ বল কম খেলে সেঞ্চুরি করা মানসি।

অফিসিয়াল টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ইনিংস ক্রিস গেইলেরও। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জার্সিতে হার না মানা ১৭৫ রানের ইনিংস খেলেছিলেন ক্যারিবিয়ান হার্ডহিটার। যাতে বেঙ্গালুরু করেছিল ৫ উইকেটে ২৬৩ রান। যদিও দলীয় সর্বোচ্চ রানের রেকর্ড আফগানিস্তানের, চলতি বছরে শুরুতেই হযরতউল্লাহ জাজাইয়ের বিধ্বংসী ব্যাটিংয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে আফগানরা ৩ উইকেটে করেছিল ২৭৮ রান। তাদের সেই কীর্তিকে ছাড়িয়ে গেছে গ্লুচেস্টাশায়ার। মানসির সেঞ্চুরির সঙ্গে ৫৩ বলে তিন অঙ্কের ঘর ছুঁয়েছেন তার ওপেনিং সঙ্গী জেপি উইলোস। ঝড়ো ব্যাটিংয়ে ২০ ওভারে গ্লুচেস্টারশায়ার করেছে অবিশ্বাস্য ৩২৬ রান!

পাঠকের মতামত