এবার নির্মিত হবে ‘তেরে নাম’ এর সিক্যুয়েল!

সালমান খান তার দীর্ঘ চলচ্চিত্র জীবনে এ পর্যন্ত যতগুলো ছবিতে অভিনয় করেছেন এবং দর্শকপ্রিয়তা পেয়েছেন, সেগুলোর মধ্যে অন্যতম তেরে নাম। আজ থেকে ১৬ বছর আগে ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত প্রেম ও বিচ্ছেদে ঘেরা এ ছবিতে প্রেমিক ও মানসিক রোগীর চরিত্রে যেভাবে নিজেকে হাজির করেছিলেন সালমান, তার রেশ এখনো হয়তো কাটেনি অনেক দর্শকের। একটি ছেলে একটি মেয়েকে ভালোবাসে এবং দুর্ঘটনাক্রমে ছেলেটি মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে।

শেষ পর্যন্ত ছেলেটির ঠাঁই হয় পাগলা গারদে—সত্য এ ঘটনা অবলম্বনে নির্মিত হয় ছবিটি। ১৯৯৯ সালে তামিল ভাষায় নির্মিত সেথু ছবির রিমেক ছিল এটি। এবার সারা ভারতে ব্যাপক জনপ্রিয়তা পাওয়া সে ছবির সিক্যুয়েল নির্মাণের ঘোষণা দিলেন এর নির্মাতা সতীশ কৌশিক। যদিও ছবিটির গল্প নতুনভাবে সাজানোর ইঙ্গিত দিয়েছেন তিনি। এ নিয়ে সংবাদমাধ্যম মুম্বাই মিররের বক্তব্য, ‘নতুন গল্পে সাজানো হবে সিক্যুয়েলটি। সম্প্রতি সতীশ ছবিটির স্ক্রিপ্ট লেখার কাজ শেষ করেছেন। একজন গ্যাংস্টারের ভালোবাসার গল্প ঘিরে গড়ে উঠবে এ ছবির কাহিনী। উত্তর ভারতে এর শুটিং হবে।’

সূত্রটি আরো জানিয়েছে, তেরে নাম ছবিতে রাঁধে মোহন নামে যে চরিত্রে অভিনয় করেছিলেন সালমান, সেই নামটি এবারো রাখা হবে নতুন এ ছবিতে। সিক্যুয়েলে সালমান খানকে যুক্ত করার ব্যাপারটি নিয়েও কথাবার্তা চলছে। সূত্র বলছে, ‘সতীশ ও সালমানের মধ্যে অসাধারণ সম্পর্ক। সম্প্রতি তারা একসঙ্গে কাজ করেছেন ভারত ছবিতে। কিন্তু এখনো ঠিক হয়নি এ ছবিতে সালমান খান আদৌ অভিনয় করবেন নাকি নতুন কাউকে যুক্ত করা হবে। তেরে নামে কেন্দ্রীয় নারী চরিত্রে অভিনয় করেছিলেন ভূমিকা চাওলা। বর্তমানে যিনি দক্ষিণ ভারতীয় ছবির জগতে জনপ্রিয় অভিনেত্রী।

সতীশ কৌশিক তেরে নামের সিক্যুয়েল নির্মাণের ব্যাপারটি চূড়ান্ত করলেও এর বাইরে আর বিস্তারিত কিছু জানাননি। তবে বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, এ বছরের শেষের দিকে ছবিটির শুটিং শুরু হবে। সতীশ এ মুহূর্তে ব্যস্ত সময় পার করছেন তার কাগজ ছবির শুটিং নিয়ে। ছবিটি প্রযোজনা করছেন স্বয়ং সালমান খান। এছাড়া ভারত ছবির প্রমোশন নিয়ে দৌড়ঝাঁপ করছেন তিনি। তবে কথাবার্তা যা-ই হোক না কেন, শেষ পর্যন্ত সালমান খান তেরে নামের সিক্যুয়েলে অভিনয় করবেন কিনা, এ প্রশ্নই বড় হয়ে উঠছে ছবিটির সিক্যুয়েল নির্মাণ ঘোষণার পর থেকে।

পাঠকের মতামত