শেখ হাসিনাও আমাকে বাঙালি মিষ্টি পাঠান: অক্ষয় কুমারকে মোদি

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বুধবার এক অরাজনৈতিক আলাপে বসেছিলেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার। এতে মোদি বলেন, বিরোধী দলেও আমার বন্ধু আছে। গোলাম নবী আজাদ খুবই বন্ধুসুলভ। এ নির্বাচনী মৌসুমে এমনটি বলা উচিত নয়। এতে আমার ক্ষতি হতে পারে, তবু বলি- মমতা দিদি আমাকে উপহার পাঠান। তিনি আমাকে কুর্তা পছন্দ করে দেন। ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আমাকে বাঙালি মিষ্টি পাঠান। এখন এমনকি মমতা দিও আমাকে মিষ্টি পাঠান।’ সাক্ষাৎকারে মোদি বলেন, আমি প্রধানমন্ত্রী হবো, এটি কখনও ভাবিনি। কারণ একজন সাধারণ মানুষ কখনও এমনটি ভাবতে পারেন না।

তিনি বলেন, যখন আমি তরুণ ছিলাম, তখন সেনাদের দেখতাম, তাদের দেশপ্রেম আমাকে অনুপ্রাণিত করত। পরে আমি রামকৃষ্ণ মিশনে যোগ দিয়েছিলাম। তিনি কখনও ক্ষেপে যান কিনা প্রশ্ন করা হলে ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, নাহ, আমি কখনও রাগ করি না। এটি মানুষকে অবাক করে দেয়। ক্ষোভ হচ্ছে মানব প্রকৃতির অংশ। এ ধরনের আবেগ মানুষের মধ্যে নেতিবাচক মনোভাব ছড়িয়ে দেয়।

মোদি বলেন, আমার মা এখনও আমার জন্য টাকা পাঠান। তিনি আমার কাছ থেকে কিছু প্রত্যাশা করেন না। তার সেটির দরকার নেই। কিন্তু এর মানে এই নয় যে, মায়ের প্রতি আমার ভালোবাসা নেই। আমি দেশটাকে আমার নিজের পরিবার বলে মনে করি। আমি মানুষের ভালোর জন্য কাজ করতে চাই।

পাঠকের মতামত