ছিনতাইয়ের সময় দুই নারী ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ

পুরুষ নয় নারীরাও দেখি নগরীতে ছিনতাই কাজে নামলেন। নারীদের কাছে ছিনতাই করে নারী ঘটনাটি বেশতো! চট্টগ্রামে মরিয়ম জাহান নামে এক নারীর কাছ থেকে দুই নারী ছিনতাইকারী কৌশলে গলা থেকে সোনার চেইন ছিনিয়ে পালানোর সময় আটক হয়েছেন। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কমর্কতা (ওসি) মোহাম্মদ মহসীন। আটককৃত দুই নারী হলেন- ১. রুবিনা (২৮), বি-বাড়ীয়া জেলার নাসিরনগর থানার আগলা বাড়ি গ্রামের মঈন উদ্দিন মিয়ার স্ত্রী। ২. জান্নাত আক্তার (২০) একই এলাকার গন্নাছুতি গ্রামের মুশাহিদের স্ত্রী। ২৩ এপ্রিল (মঙ্গলবার) সাড়ে ১১টায় নগরীর লালদিঘী পাড় প্রাইম ব্যাংকের সামনে এ ঘটনা ঘটে।

এজাহার ও ঘটনা সূত্রে জানা যায়, শনিবার (২৩ এপ্রিল) সকাল ১০টার দিকে নগরীর রাহাত্তারপুল শাহ আলম বিল্ডিংয়ে বসবাসকারী ভুক্তভোগী মরিয়ম জাহান মুন্নী (২২) বাসে করে লালদিঘী এলাকা রওয়ানা হন। ১নং সিটি বাসে চড়ে শহরের আন্দরকিল্লা মসজিদের সামনে হতে যাত্রীবেশে বাসে উঠে দুই নারী ছিনতাইকারী সদস্য। তারা ইচ্ছাকৃতভাবে মরিয়মকে ধাক্কা দিতে থাকে। এক পর্যায়ে সে লালদিঘীর পাড়ে প্রাইম ব্যাংকের সামনে নেমে পড়েন।

পরে পেছন পেছনে দুই নারী ছিনতাইকারীও অতর্কিতভাবে মরিয়ম জাহানের গলায় থাকা ৪ (চার) আনা ওজনের সোনার চেইন নিয়ে পালিয়ে যেতে থাকে। পরক্ষণে বিষয়টি বুঝতে ছিনতাইকারী বলে নারী চিৎকার করলে আশেপাশে থাকা জনসাধারণ ও টহল পুলিশ তাৎক্ষণিকভাবে তাদের আটক করে ফেলেন।এ সময় ২নং আসামির কোলে একটি ১০ মাসের বাচ্চা ও ১নং আসামির কাছ থেকে সোনার চেইন উদ্ধার করা হয়। এ বিষয়ে জানতে চাইলে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, ‘অভিনব কায়দায় বাসে চড়া যাত্রীবেশে দুই নারী এক মহিলা যাত্রীর কাছ থেকে সোনার চেইন ছিনতাইকালে আটক হয়েছেন। তাদের বিরুদ্ধে ভুক্তভোগী বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন।’

পাঠকের মতামত