বিশ্বকাপে মুশফিকের উপর বাজি ধরলেন পাকিস্তানের ওয়াসিম

আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের সাবেক ক্রিকেটার মোহাম্মদ ওয়াসিমের বাজি মুশফিকুর রহিম। তিনি মনে করেন, বাংলাদেশকে ম্যাচ জেতানোর সামর্থ্য রাখেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। ব্যাট হাতে উইকেটের চারপাশে শট খেলার সামর্থ্য রাখার কারণেই এগিয়ে থাকবে ও। সবশেষ এশিয়া কাপে বাংলাদেশকে ফাইনালে তুলতে ব্যাট হাতে মূখ্য ভূমিকা রাখেন মুশফিক। শ্রীলংকার বিপক্ষে ক্যারিয়ারসেরা ১৪৪ রানের মহাকাব্যিক ইনিংসের পর পাকিস্তানের বিরুদ্ধে ৯৯ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন তিনি।

স্পিন কিংবা পেস, যে কোনো বোলিং আক্রমণের বিপক্ষে দুর্দান্ত মিস্টার ডিপেন্ডেবল। তাই ইংল্যান্ডে টাইগারদের ব্যাটিং বিভাগের মূল ক্রিকেটার হবেন মুশি। পাকিস্তানের হয়ে ১৮ টেস্ট এবং ২৫ ওয়ানডে খেলা মোহাম্মদ ওয়াসিম বলেন, শুধু খাঁটি ব্যাটসম্যান হিসেবে দেখা হলে বাংলাদেশের ম্যাচ উইনার মুশফিক। ছোটখাট গড়নের অধিকারি হলেও তার ভেতর রয়েছে অনেক উদ্যম। উইকেটের চারপাশে শট খেলতে সক্ষম সে। খেলতে পারে স্ট্রাইক রোটেট করে।

স্পিনার ও পেসারদের বিপক্ষে দুর্দান্ত স্লগ সুইপ খেলতে পারে ও। আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞ মুশফিককে নিয়ে তিনি বলেন, সে পেসারদের বিপক্ষে স্কয়ার অব দ্য উইকেটে অনেক বেশি শক্তিশালী। ব্যাকফুটে দারুণ খেলে, সামনেও তার সামর্থ্য দুর্দান্ত। স্পিনারদের তো এমনিই ভালো খেলে ও। বাংলাদেশের জন্য ব্যাটিং বিভাগে মুশফিক হবে তাদের মূল ক্রিকেটার। দেশের হয়ে ২০১টি ওয়ানডে খেলা মুশফিকের নামের পাশে রয়েছে পাঁচ হাজারেরও বেশি রান। ওয়ানডে ক্যারিয়ারে রয়েছে ৩২টি হাফসেঞ্চুরি ও ৬টি সেঞ্চুরি।

পাঠকের মতামত