রাজস্থানের কাছে বাজেভাবে হারলো সাকিবের হায়দ্রাবাদ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৪৫তম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ৭ উইকেটে হারিয়েছে রাজস্থান রয়্যালস। শনিবার (২৭ এপ্রিল) জয়পুরে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে হায়দরাবাদ। বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান ৫ নম্বরে ব্যাট করতে নেমে ১০ বলের মোকাবেলায় মাত্র ৯ রান করে জয়দেব উনাদকাটের শিকার হয়ে সাজঘরে ফেরেন।

দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান আসে মানিশ পান্ডের ব্যাট থেকে। ৩৬ বলের মোকাবেলায় ৯টি চারের সাহায্যে এই ইনিংস গড়েন তিনি। এছাড়া ডেভিড ওয়ার্নার ৩৭ রান করেন। রাজস্থানের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন বরুণ অ্যারন, ওশানে থমাস, শ্রেয়াস গোপাল, জয়দেব উনাদকাট। জয়ের লক্ষ্যে খেলতে নামা রাজস্থানের বিপক্ষে নিজের প্রথম ওভারে মাত্র ৪ রান দেন সাকিব। দলীয় ৯৩ রানে আজিঙ্কা রাহানেকে সাজঘরে ফেরান ডেভিড ওয়ার্নারের কেচে পরিণত করে। তার আগে ৩৪ বলে ৩৯ রান করেন ওয়ার্নার।

তবে লিয়াম লিভিংস্টোনের ৪৪, স্যাঞ্জু স্যামসনের অপরাজিত ৪৮ ও স্টিভ স্মিথের অপরাজিত ২২ রানের ইনিংসে ভর করে সহজেই জয় তুলে নেয় রাজস্থান। সাকিবের করা ইনিংসের ২০তম ওভারের ১ম বলে চার মেরে জয় নিশ্চিত করে দলটি।

হায়দরাবাদের পক্ষে সাকিব আল হাসান, রশিদ খান ও খলিল আহমেদ একটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

সানরাইজার্স হায়দরাবাদ ১৬০/৮ (২০ ওভার)মানিশ ৬১, ওয়ার্নার ৩৭উনাদকাট ২৬/২, থমাস ২৮/২

রাজস্থান রয়্যালস ১৬১/৩ (১৯.১ ওভার)স্যাঞ্জু ৪৮, লিভিংস্টোন ৪৪, রাহানে ৩৯, স্মিথ ২২সাকিব ২৬/১, রশিদ ৩০/১, খলিল ৩৩/১

ফল: রাজস্থান রয়্যালস ৭ উইকেটে জয়ী।

পাঠকের মতামত