সম্রাজ্য হুমকির মুখে, জরুরী বৈঠকে বসেছে তিন খান

তিন দশক ধরে বলিউডে রাজত্ব করছেন তিন খান। একের পর এক হিট, সুপারহিট সিনেমা দিয়ে দর্শকদের ভালো লাগা, ভালোবাসা এবং আস্থার পাত্র হিসেবেই পরিচিতি পেয়েছেন তারা। তবে সে ভালোবাসা এখন হুমকির মুখে। বক্স অফিসে প্রিয় তারকাদের ব্যর্থতা কোনো ভাবেই মানতে পারছেন না তাদের ভক্তরা। আর সে কারণেই জরুরী এক বৈঠকে বসেছেন সালমান-আমির-শাহরুখ খান।

এরইমধ্যে তিন খান আলোচনায় এসেছেন নতুন এক কারণে। সেটি হলো গোপন বৈঠক! সম্প্রতি আমির ও সালমানকে দেখা গেল কিং খানের অন্দরমহলে। মান্নাতে আড্ডা মারতে এলেন আমির ও সালমান। সন্ধ্যেবেলা শুরু হওয়া সেই আড্ডা গড়াল রাত ৮টা পর্যন্ত। আর এর পরেই বিভিন্ন মহলে শোনা যাচ্ছে নানা গুঞ্জন।

এছাড়া বলিউডের বিখ্যাত এই তিন খানের মধুর সম্পর্ক ব্যাপারে বরাবরই বলিউডপ্রেমীদের এক আলাদা আগ্রহ থাকে। এই তিনজনকে এক ছবিতে দেখার ইচ্ছে সবসময়ই বয়ে চলেন তাদের ভক্তরা। বেশ কয়েকবার ঘোষণা পাওয়া গেছে এই ত্রয়ীকে নিয়ে সিনেমা নির্মাণের। সেসব ফাঁকা আওয়াজ হিসেবেই রয়ে গেছে। একসঙ্গে ছবি না করলেও আমির, শাহরুখ, সালমান একে অপরের ছবিতে ক্যামিও করছেন। তারা একজন আরেকজনের ছবির প্রচারেও অংশ নেন।

কারও কারও মত তিন খানেরই শেষ ছবি বক্স অফিসে সাফল্যের মুখ দেখেনি। নিজেদের ক্যারিয়ার নিয়েই নাকি আলোচনায় বসেছিলেন আমির-শাহরুখ-সালমান। আবার কারও মত, হয়তো অদূর ভবিষ্যতে একসঙ্গে কাজ করতে চলেছেন তিন খান। তারই আলোচনা পর্ব সারতে তারা জড়ো হয়েছিলেন মান্নাতে। বলিউডে তাদের বিচরণ আশির দশক থেকেই। বক্স অফিস সূত্রে তিনজনের মধ্যে সম্পর্কটা ছিলো সাপে নেউলে। তবে জীবনের মধ্যগগনে এসে তারা নিজেদের বদলে নিয়েছেন। পরিণত হয়েছেন একে অপরের খুব ভালো বন্ধুতে।

গত এক বছর ধরে বক্স অফিসে সফলতার মুখ দেখছেন না বলিউডের এই তিন সুপারস্টার। সালমানের ‘রেস থ্রি’, আমিরের ‘ঠাগস অব হিন্দোস্তান’ অথবা শাহরুখের ‘জিরো’, একটি ছবিও জয় করতে পারেনি দর্শকের হৃদয়। সেই ব্যর্থতা কাটাতেই হয়তো বড় কিছুর পরিকল্পনা করছেন বলিউডের এই তিন খান।

পাঠকের মতামত