মেসি জিতল লা লিগার শিরোপা

দুটি রেকর্ডের সামনে ছিলেন বার্সেলোনা ফরোয়ার্ড লিওনেল মেসি। বার্সার হয়ে লা লিগায় দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ খেলা এবং বার্সা তারকাদের মধ্যে সর্বোচ্চ লা লিগার শিরোপা ছুঁয়ে দেখা। বার্সা তারকা রেকর্ড গড়েছেন তিনটি। ম্যাচ খেলেছেন, গোল করেছেন এবং শিরোপাও জিতেছেন। ম্যাচে তার তৃতীয় রেকর্ডটি হলো বদলি হিসেবে নেমে ২৪ গোল করা। একবিংশ শতাব্দির ফুটবলে যা আর কেউ করে দেখাতে পারেননি।

লেভান্তের বিপক্ষে ম্যাচে প্রথমার্ধে মেসিকে বেঞ্চে রাখেন বার্সা কোচ ভালভার্দে। লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচের জন্য বিশ্রাম দেওয়া হয় তাকে। কিন্তু মেসির কি বিশ্রামের জো আছে। তার দল বার্সা লেভান্তের বিপক্ষে প্রথমার্ধে গোল শূন্য সমতা নিয়ে শেষ করে। অগত্য দ্বিতীয়ার্ধের শুরুতে মেসিকে মাঠে নামাতে হয় বার্সা কোচের। তিনি ম্যাচের ৬২ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন। ওই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা। সর্বশেষ ১১ আসরের মধ্যে আটটির শিরোপা তোলে ঘরে। মেসি বার্সায় হয়ে তার ১৫ মৌসুমের মধ্যে দশম লা লিগা শিরোপা জিতেছেন। যা বার্সার হয়ে আর কেউ জিততে পারেননি। এছাড়া কাতালানদের হয়ে লা লিগায় ৪৫০ ম্যাচ খেলেছেন তিনি।

এই জয়ে ঘরের মাঠে শিরোপা উৎসব সেরে ফেলেছে বার্সেলোনা। দলের ফুটবলার থেকে ভক্তরা শিরোপা উৎসবের প্রস্তুতি নিয়েই এসেছিল। ফুটবলারদের স্ত্রী-সন্ত্রাস, বান্ধবীরা তাই মাঠে ছিলেন এদিন। শিরোপা জয়ের পর তারা পরিবার নিয়ে শিরোপা উৎসবও করেছেন। পোজ দিয়েছেন শিরোপার সঙ্গে। এবার বার্সেলোনার মূল লক্ষ্য চ্যাম্পিয়নস লিগ শিরোপার দিকে। অনেক দিন ধরেই ইউরোপ সেরার ট্রফি উচিয়ে ধরা হয় না মেসিদের। লিভারপুলের বিপক্ষে লা লিগার চিন্তা বাদ দিয়ে এবার তাই চ্যাম্পিয়নস ট্রফি নিয়ে মেসি-সুয়ারেজরা ভাবতে পারবেন। বার্সা কোচ ছক কষতে পারবেন চিন্তামুক্ত থেকেই।

পাঠকের মতামত