‘সিনেবাজ ফিল্মস’ সংকট দূর করতেই কাজ করবে

বাংলা চলচ্চিত্র বর্তমানে একটি সংকটময় মূহূর্তে দাঁড়িয়ে আছে। এরইমধ্যে দেশের অনেক নামী চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে। এমন অবস্থায় বাংলা সিনেমাকে পৃষ্ঠপোষকতা করে দেশে ও দেশের বাইরে এগিয়ে নিয়ে যাবার মতো প্রতিষ্ঠানের সংখ্যা এখন খুবই কম।
এইসব সমস্যার মধ্যেই ভালো মানের ছবি দর্শকদের উপহার দিতে, প্রতিবছর গুণগত মানের কিছু প্রোডাকশন দর্শকদের কাছে পৌঁছাতে যাত্রা শুরু করতে যাচ্ছে ‘সিনেবাজ ফিল্মস’। শনিবার সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে হয়ে গেল এর উদ্বোধনী অনুষ্ঠান।

উদ্বোধনী অনুষ্ঠানেই জানানো হয়, নবাগত এই প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ‘পিকনিক’ ও ‘বিফোর ডন’সহ বেশকিছু নতুন ছবি নির্মাণ করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে চিত্রনায়ক ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক, বিশেষ অতিথি হিসেবে চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন উপস্থিত ছিলেন।

সিনেবাজ ফিল্মস-এর ক্রিয়েটিভ ডিরেক্টর হিসেবে আছেন নির্মাতা ইফতেখার চৌধুরী ও প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শাম ইসলাম, চেয়ারপারসন জোৎস্না ইসলাম, কোম্পানির ডিরেক্টর অব কমিউনিকেশন হিসেবে আছেন অভিনেতা স্বাধীন খসরু। চিত্রনায়ক ফারুক বলেন, ‘আপনারা ছবি বানান আমি সব সময় আপনাদের সঙ্গে আছি। কারণ সিনেমা হচ্ছে পৃথিবীর অন্যতম শক্তিশালী মাধ্যম। এই প্রতিষ্ঠানের জন্য শুভ কামনা জানাচ্ছি।’ এ ছাড়া গায়িকা মেহরীন, চলচ্চিত্র নির্মাতা ওয়াজেদ আলী সুমন, চিত্রনায়িকা ববিসহ অনেকেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত