মাশরাফির অনুরোধেই তাসকিনকে দলে ডাক পেল

আগেরদিন সন্ধ্যায় জানা গিয়েছিল ফরহাদ রেজার নাম। আজ দুপুরে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির সভাপতি আকরাম খানের তরফে জানা গেলো, ফরহাদ রেজার সঙ্গে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের সঙ্গে যুক্ত হচ্ছেন পেসার তাসকিন আহমেদও। বিশ্বকাপের দল ঘোষণার সময়ই আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের জন্য অতিরিক্ত হিসেবে ইয়াসির আলি রাব্বি এবং নাঈম হাসানের নাম জানিয়ে রেখেছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। এবার তাদের সঙ্গে আরও দু’জনকে পাঠানো হচ্ছে দলের সঙ্গে। এরা হলেন ফরহাদ রেজা এবং তাসকিন।

হঠাৎ কেন এই দু’জনকে দলে অন্তর্ভূক্ত করা হলো? এমন প্রশ্নের জবাব দিয়েছেন আকরাম খান। তিনি জানান কোচের চাহিদার কারণেই এই দুই ক্রিকেটারকে নেয়া হয়েছে দলে। আকরাম খান বলেন, ‘১৭ জন ছিল, তবে ইনজুরি সমস্যা এবং কোচের কিছু পরিকল্পনা থাকার কারণে এবং বিশেষ করে অনেক অনুরোধ করার পর আমরা আরও দুইজন বাড়িয়েছি। ১৯ জন যাবে এবং দলের সাথে অনুশীলন করবে সেখানে।

ভেতরের খবর হলো মাশরাফি এবং কোচ স্টিভ রোডস- দু’জনই একজন দ্রুত গতির বোলার চেয়েছেন টিম ম্যানেজমেন্টের কাছে। ইংল্যান্ডের কন্ডিশনে একজন দ্রুতগতির বোলার খুব প্রয়োজন। আর এ ক্ষেত্রে তাসকিন ছাড়া বিকল্পও হাতে নেই। আগে থেকেই জানা কথা, মাশরাফি বিশ্বকাপের জন্য তাসকিনকে ছেয়েছেন আরও অনেক আগে। তাসকিন যখন ইনজুরি কাটিয়ে রিহ্যাব করে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছিলেন তখনই ম্যানেজমেন্টের কাছে তাসকিনের ব্যাপারে বলে রেখেছিলেন অধিনায়ক মাশরাফি।

পাঠকের মতামত