অবশেষে দেশে ফিরলেন সাকিব

চলতি আইপিএলে সুবিধা করতে পারেননি সাকিব আল হাসান। মাত্র ৩ ম্যাচ খেলেই দেশে ফেরেন সানরাইজার্স হায়দরাবাদের এই অলরাউন্ডার। এই তিন ম্যাচে ব্যাট হাতে ৯ রান করা সাকিব, বল হাতে ১১.১ ওভারে ৯৫ রান দিয়ে শিকার করেন মাত্র ২ উইকেট। এবারের আইপিএলে প্রত্যাশিত পারফর্ম করতে না পারায় মাত্র ৩ ম্যাচ খেলেই দেশে ফিরত হয় সাকিবকে।

হায়দরাবাদের হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমে ব্যাটিংয়ে সুযোগ পাননি। ৪ ওভার বোলিং করে ৪২ রান দিয়ে নেন ১ উইকেট। এমন বাজে বোলিংয়ের কারণে এরপর টানা আট ম্যাচ সাইড বেঞ্চে বসে থাকতে হয়ে সাকিবকে। হায়দরাবাদের ১০ম ম্যাচে একাদশে জায়গা পেলেও ব্যাটিংয়ে সুযোগ হয়নি সাকিবের। বল হাতে ৪ ওভারে ২৭ রান দিয়ে কোনো সফলতা পাননি।

শনিবার (২৭ এপ্রিল) তৃতীয় ম্যাচে ব্যাটিং করার সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি। ১০ বলে ৯ রান করে আউট হন সানরাইজার্স হায়দরাবাদের এই অলরাউন্ডার। বল হাতে ৩.১ ওভারে ২৬ রান দিয়ে শিকার করেন মাত্র এক উইকেট। রোববার ভারতের জয়পুর থেকে কলকাতা হয়ে দেশে ফেরেন সাকিব। বিকাল ৫টায় সাকিবকে বহনকারী বিমানটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিষয়টি নিশ্চিত করে সাকিব আল হাসানের এক ঘনিষ্ঠ সুত্র জানায়, বাংলাদেশ দলের সঙ্গেই সাকিব আয়াল্যান্ড সফরে যাবেন। আগামী ১ মে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ ক্রিকেট দল। বিশ্বকাপের আগে ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের সঙ্গে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে বাংলাদেশ ক্রিকেট দল।

পাঠকের মতামত