কোরআন তেলওয়াত করছেন মেয়ে, পাশে বসে দেখছেন মাশরাফি (ভিডিও)

নাম ঘোষণা পরে মাইকের সামনে এসে উপস্থিত হলো সুন্দর ফুটফুটে, পুরো শরীর ঢাকা সাদা জামা এবং হিজাব পরা সাত-আট বছর বয়সী একটি মেয়ে। আউজুবিল্লাহ… এবং বিসমিল্লাহ…, পড়ে শুরু করল পবিত্র কোরআনের সুরা দোহা তিলাওয়াত। ছোট্ট কণ্ঠে সুন্দর এবং সঠিকভাবে তেলাওয়াত সবাইকে মুগ্ধ করলো। সঞ্চালক এসে জানালেন, ছোট্ট ফুটফুটে মেয়ে শিশুটি হচ্ছে জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার মেয়ে হুমায়রা মর্তুজা সোফি।

সেই তিলাওয়াতের ভিডিও নিজের ফেসবুক আইডিতে প্রকাশ করেন মাশরাফির সহধর্মীণী সুমনা হক সুমি। সেখানে তিনি ক্যাপশনে লিখেন, ‘আলহামদুলিল্লাহ, কুরআনক ভয়েস- প্রতিযোগিতায় হুমায়রা মোর্ত্তজা সোফি… ( ২৭/০৪/১৯)।’ অর্থাৎ বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন হলে অনুষ্ঠিত জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সুমধুর কণ্ঠে কোরআন তিলাওয়াত করে জাতীয় সংসদের সদস্য, বিশ্বকাপে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফির কন্যা হুমায়রা।

শনিবার বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি রাজদর্শন হলে জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আহলুল হুফফাজ ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে আট বিভাগের ২০ জেলা থেকে মোট ২০ হাজার প্রতিযোগীর মধ্য থেকে বাছাইকৃত ১৫০ জন হাফেজকে নিয়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মাশরাফি বিন মোর্তুজা নিজেই। সেখানেই কোরআন তিলাওয়াত করে সবাইকে মুগ্ধ করে দেন মাশরাফি কন্যা। মাশরাফির স্ত্রী সুমনা হকের পোস্ট করা ভিডিওটি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গেছে নেট দুনিয়ায়।

পাঠকের মতামত