রমজান উপলক্ষে দারুন এক ঘোষণা দিলো কাতার সরকার!

রমজান উপলক্ষে পাঁচ শতাধিক নিত্যপণ্যের দাম কমিয়েছে কাতারের অর্থনীতি ও শিল্প মন্ত্রণালয়। গত বৃহস্পতিবার কাতারের অর্থনীতি ও শিল্প মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী সংশ্লিষ্ট পণ্য গতকাল থেকেই কমিয়ে বিক্রি করতে শুরু করেছে ব্যবসায়ীরা। এ নিয়ন্ত্রণ থাকবে পবিত্র রমজানের শেষ দিন পর্যন্ত। কাতার সরকার পবিত্র রমজান মাস উপলক্ষে কাতারি নাগরিক এবং অধিবাসীদের ভোগ্যপণ্যের প্রয়োজনীয় চাহিদা মেটাতে প্রতিবছর রমজানের আগে এ ধরণের ঘোষণা দিয়ে থাকে।

সংশোধিত মূল্য তালিকা অনুযায়ী ইউএইচটি দুধ – এক লিটার দাম ৫ কাতারি রিয়াল, আল ওয়াহা তাজা মুরগি – ৮০০ গ্রাম দাম ১৩.২৫ কাতারি রিয়াল, ফ্রোজেন মুরগী এক কেজি দাম ১১ কাতারি রিয়াল, পাঞ্জাব গার্ডেন বাসমতি চাল ৫ কেজি দাম ২৯ কাতারি রিয়াল, ভোজ্য তেল ১.৮ লিটার দাম ৬.৭৫ কাতারি রিয়াল এবং আটা ৫ কেজি দাম ১৬ কাতারি রিয়ালসহ অন্যান্য সব পণ্যের দাম থাকবে নিয়ন্ত্রণে।

সংশ্লিষ্ট তালিকাটি কাতারের সকল প্রধান সুপার মার্কেটকে সরবরাহ করা হয়েছে এবং মন্ত্রণালয়ের ওয়েবসাইট এবং এর সমস্ত সামাজিক নেটওয়ার্কিং সাইটগুলিতে পোস্ট করা হয়েছে। রমজানের শুরু থেকে শেষ দিন পর্যন্ত মন্ত্রণালয় বিভিন্ন মার্কেটে এই বিষয়ে অভিযান ও তরাদকি পরিচালনা করবে।

পাঠকের মতামত