মির্জা ফখরুল পদ হারানোর ভয়েই শপথ নিচ্ছেন না: হানিফ

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপির মহাসচিবের পদ হারানো ভয়েই সংসদ সদস্য হিসেবে শপথ নিচ্ছে না মির্জাা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার ( ২৯ এপ্রিল) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে খুলনা বিভাগের মহানগর ও জেলাগুলোর সভাপতি, সাধারণ সম্পাদক এবং এমপিদের যৌথ সভায় এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান একজন দুর্নীতির মামলায় দণ্ডিত, একুশে আগস্ট গ্রেনেড হামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত। একজন ফেরারি আসামির পরিচালিত। এ দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। হানিফ বলেন, আরেকটি কারণেও ফখরুল শপথ নেয়া থেকে বিরত থাকতে পারে। তাহলো তিনি নিজ আসন থেকে হেরে বগুড়া থেকে নির্বাচিত হয়েছে। বগুড়া থেকে নির্বাচিত হওয়ায় মির্জা ফখরুল শপথ নিচ্ছেন না, কারণ এটা তার আসন নয়, নিজের এলাকা হলে ভোটারদের প্রতি তার দায়বদ্ধতা থাকত।

তিনি বলেন, বগুড়ার ভোটারদের প্রতি তার দায়বদ্ধতা নেই। বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী নয় তাই তারা নির্বাচিত নেতাদের সংসদে যাওয়ার বিরুদ্ধে কথা বলেছে। বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন। এই দলটি এখন বিলুপ্তর পথে। আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপি-জামায়াত দেশে জন্য ক্যান্সার কারণ তারা স্বাধীনতা বিরোধী। এরা দেশের সরকারের ভালোকাজ চোখে দেখে না। বিএনপি-জামায়াত যত দিন থাকবে তত দিন দেশের উন্নতি অগ্রগতি বাঁধাগ্রস্ত হবে।

একসময় তিনি খুলনা বিভাগের নেতাদের উদ্দেশ্য বলেন, বিএনপি- জামায়াত অশুভ শক্তিকে মোকাবেলা করতে সংগঠনকে শক্তিশালী করতে হবে। এজন্য নির্ধারিত সময়ে কাউন্সিল দিয়ে দলকে সংগঠিত করতে হবে। এসময় উপস্থিত ছিলেন, খুলনা বিভাগের দায়িত্ব প্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এনামুল হক শামীমসহ খুলনা বিভাগের সভাপতি -সাধারণ সম্পাদক অন্যান্য নেতৃত্ব।

পাঠকের মতামত