শিরোপা জিতেই দেশে ফরলো হুইলচেয়ার ক্রিকেট দল

ভারত থেকে ত্রিদেশীয় সিরিজ জেতার উল্লাস বাংলাদেশ হুইলচেয়ার দলেরভারত থেকে ত্রিদেশীয় সিরিজ জিতে দেশে ফিরেছে বাংলাদেশ ড্রিম ফর ডিসঅ্যাবিলিটি হুইলচেয়ার ক্রিকেট দল। আজ (সোমবার) বিকেলে আখাউড়া স্থলবন্দরে জয়ী দলকে ফুল দিয়ে বরণ করে নেন স্থানীয়রা।
কলকাতার এনকেডিএ স্টেডিয়ামের ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ। প্রতিযোগিতায় অন্য দল ছিল নেপাল।

জয় নিয়ে দেশে ফেরার তৃপ্তি ড্রিম ফর ডিসঅ্যাবিলিটি হুইলচেয়ার দলের প্রতিষ্ঠাতা সভাপতি হেদায়েতুল আজিজ মুন্নার কণ্ঠে, ‘এই বিজয় বাংলার ১৬ কোটি মানুষের। আগামী দিনে এশিয়া কাপ জয় করব, সেই প্রত্যাশা রাখি।’ দলটির অধিনায়ক এমদাদুল আহমেদ খান বলেছেন, ‘আমরা শক্তিশালী ভারতের পাশাপাশি নেপালকে হারিয়েছি। খুব ভালো লাগছে। সবার সহযোগিতা পেলে নিশ্চয় আমরা এশিয়া কাপ জিততে পারব।’ দলের উপদেষ্টা অধ্যক্ষ সোপানুল ইসলাম সোপানের বক্তব্য, ‘হুইলচেয়ার নিয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচে ভারত ও নেপালকে হারানো বাংলাদেশ দলের খেলোয়ারদের প্রশংসা না করে পারছি না। সত্যিই অসাধারণ খেলেছে সোনার ছেলেরা।’

গত বৃহস্পতিবার সকালে আখাউড়া স্থলবন্দর দিয়ে ২৬ সদস্যের বাংলাদেশের দলটি ভারতের ত্রিপুরা রাজ্য হয়ে কলকাতায় পৌঁছায়। সেখানে স্বাগতিক ভারত ও নেপালকে হারিয়ে ট্রফি জিতে দেশে ফিরেছে তারা।

পাঠকের মতামত