সবার মতামতের ভিত্তিতেই ‘বিএনপি’ চলে: রিজভী

‘বিএনপি চলবে তারেকের একক সিদ্ধান্তে’ অনলাইন পোর্টালসহ কিছু কিছু গণমাধ্যমে এমন সংবাদ পরিবেশনের নিন্দা জানিয়ে বিএনপি বলছে এ ধরনের খবর সম্পূর্ণরুপে উদ্দেশ্য প্রণোদিত। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সোমবার বিকেলে এক জরুরি সংবাদ সম্মেলনে বলেন, বিএনপি একটি বৃহৎ গণতান্ত্রিক রাজনৈতিক দল। দলের কার্যক্রম পরিচালনায় শাশ্বত গণতান্ত্রিক নীতিকেই অনুসরণ করা হয়। সংশ্লিষ্ট কমিটির নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতেই দলের যেকোনো কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়ন করা হয়।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান দলের সিনিয়র নেতৃবৃন্দসহ প্রয়োজনে দলের তৃণমূলের নেতাকর্মীদের সাথেও আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করেন। নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্ট অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, কেন্দ্রীয় নেতা বিলকিস জাহান শিরিন, হাবিবুল ইসলাম হাবিব, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, গতকাল রোববার দলের জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি, সাংগঠনিক কার্যক্রমসহ বিবিধ বিষয়ে আলোচনা করা হয়। কিন্তু সেখানে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের একক সিদ্ধান্তে দল চলবে এধরনের কোনো আলোচনা হয়নি।

দেশের রাজনৈতিক পরিস্থিতিতে দল পরিচালনায় একক সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দায়িত্ব দেয়া হয়েছে বলে আজ কিছু গণমাধ্যমে যে সংবাদ পরিবেশিত হয়েছে তা শুধু সত্যের অপলাপই নয়, ক্ষমতাসীনদের মদদে এটি জনমনে বিভ্রান্তি তৈরির আরেকটি নতুন কৌশল। আমি দলের পক্ষ থেকে এধরনের কাল্পনিক, অসত্য, বানোয়াট সংবাদ পরিবেশনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

পাঠকের মতামত