এবার ক্যাটরিনা মুখ খুললেন প্রিয়াঙ্কার ‘ভারত’ ছাড় নিয়ে

প্রথম পোস্টার প্রকাশের আগেই খবরের শিরোনাম হয়েছিল সুপারস্টার সালমান খানের আসন্ন সিনেমা ‘ভারত’। সালমানের বিপরীতের নায়িকা হিসেবে পরিচালক আলি আব্বাস জাফরের প্রথম পছন্দ ছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। কিন্তু ওই সময় বিয়ের আয়োজন চলছিল প্রিয়াঙ্কার, তাই ‘ভারত’ থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন। এ নিয়ে কম জল ঘোলা হয়নি। শেষ মুহূর্তে নাম প্রত্যাহার করায় চটেছিলেন ভাইজান। যা হোক, পরে প্রিয়াঙ্কার স্থলাভিষিক্ত হন ক্যাটরিনা কাইফ।

এর আগে সালমান খান জানিয়েছিলেন, তাঁর ভগ্নিপতি ও ‘ভারত’ সিনেমার সহপ্রযোজক অতুল অগ্নিহোত্রীর প্রথম পছন্দ ছিলেন ক্যাটরিনা কাইফ, প্রিয়াঙ্কা চোপড়া নন। কিন্তু প্রিয়াঙ্কা নিজেই নাকি পরিচালক আলি আব্বাস জাফরকে কল দিয়ে অনুরোধ করেছিলেন, এই ছবিতে কাজ করতে চান তিনি। তাই তাঁকে নির্বাচন করা হয়। ‘ভারত’ সিনেমায় প্রিয়াঙ্কার স্থলাভিষিক্ত হওয়া নিয়ে এক প্রশ্নের জবাবে সংবাদমাধ্যম মুম্বাই মিররকে ক্যাটরিনা কাইফ বললেন, ‘অতুল সব সময়ই খুব সহযোগী ছিলেন এবং সত্যিই চেয়েছিলেন এই ছবিটি যেন আমি করি।

এবং শেষ পর্যন্ত তা-ই হয়েছে। হ্যাঁ, সালমান ও আমি দারুণ রসায়ন ভাগাভাগি করি, কিন্তু যখন সেটে যাই, একটা ব্যাপারে একদম স্বচ্ছ থাকি যে চিত্রনাট্য আমাদের মধ্যে নানা বৈচিত্র্য দাবি করছে এবং আমি তা মেনে চলি।’ ক্যাটরিনা আরো জানান, সালমানের সঙ্গে তিনি দুপুরভোজ বা বাইরে বেরোতেও যাননি। তিনি চেয়েছিলেন, সব যোগাযোগ ভুলে তিনি যেন প্রথমবার সাক্ষাৎ করছেন, এমনটা অনুভব নিজের মধ্যে পেতে। সিনেমায় দর্শক তেমনভাবেই দেখবেন বলে আশা।

যা-ই হোক, ‘ভারত’-এ ক্যাটরিনা কিন্তু প্রথম পছন্দ ছিলেন না। তবে এই সিনেমায় যুক্ত হতে পেরে খুব খুশি অভিনেত্রী। একটি বিনোদন পোর্টালকে এর আগে ক্যাটরিনা বলেছিলেন, ‘যদিও আমি আলির প্রথম পছন্দ ছিলাম না, ছিল প্রিয়াঙ্কা (চোপড়া); তবে পেয়ে খুশি আমি। যখন আমি কুমুদ চরিত্রটি পড়ি, মনে হয়েছিল আমার এটা অবশ্যই করা দরকার এবং আমি নিজেকে সম্পূর্ণ এর ভেতরে ঢেলে দেই। আশায় ছিলাম, এ ধরনের উত্তেজনাকর চরিত্র পাব।’

চলতি বছরের ঈদে মুক্তি পাবে ‘ভারত’। সিনেমাটি দেখার জন্য মুখিয়ে আছেন ভক্তরা। ‘ভারত’-এ সালমান-ক্যাটরিনা ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে দিশা পাটানি, টাবু, নোরা ফাতেহি, সুনীল গ্রোভার, জ্যাকি শ্রফসহ অন্যদের। দক্ষিণ কোরিয়ার চলচ্চিত্র ‘অ্যান ওডে টু মাই ফাদার’-এর রিমেক ‘ভারত’। ষাটের দশকের সার্কাসের ওপর নির্মিত এ ছবি। একজন সাধারণ মানুষের জীবনকে কেন্দ্র করে ভারতের ইতিহাসও বর্ণিত হবে এই ছবিতে। ৫ জুন পর্দায় উঠবে ছবিটি। সূত্র : ইন্ডিয়া টুডে

পাঠকের মতামত