এবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী

জনপ্রশাসন মন্ত্রণালয়ের পর এবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরীফ মাহমুদ অপু সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার সকাল ১০টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে পৌঁছলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, জননিরাপত্তা বিভাগ এবং সেবা সুরক্ষা বিভাগের সচিবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধানরা তাকে স্বাগত জানাবেন।

এরপর তিনি মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করে তাদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করবেন। ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে ৭ জানুয়ারি ৪৭ সদস্যের নতুন মন্ত্রিসভা গঠন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর ১৩ জানুয়ারি সশস্ত্র বাহিনী বিভাগে অফিস করেন প্রধানমন্ত্রী। এরপর ১৭ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করেন তিনি।

এর আগে শেষবার ২০১৪ সালের ১৩ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সময় সংশ্নিষ্টদের কয়েক দফা নির্দেশনাও দেন তিনি।

জানা গেছে, এবার প্রধানমন্ত্রী বিগত সময়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নেওয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলোর সর্বশেষ ও প্রতিশ্রুতি বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে অবগত হবেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দশ বছরের সাফল্য, চ্যালেঞ্জ ও কর্মপরিকল্পনা নিয়েও কর্মকতাদের সঙ্গে আলোচনা হবে।

নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং এর অধীনস্থ দুই বিভাগকে (জননিরাপত্তা ও সুরক্ষা সেবা) প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেবেন তিনি। এছাড়াও সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী ও সংশ্নিষ্টদের সক্রিয় ভূমিকা পালনে কঠোর নির্দেশনাও থাকবে। সুশাসন প্রতিষ্ঠায় শূন্য সহনশীলতা (জিরো টলারেন্স) নীতি অনুসরণসহ সাধারণ মানুষ যাতে আইনের সুফল পায় সেই বিষয়েও থাকবে নির্দেশনা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনী সঠিকভাবে দায়িত্ব পালন করায় তাদের ধন্যবাদ জানাবেন প্রধানমন্ত্রী।

পাঠকের মতামত