আমি সব জানি, সব ঠিক হয়ে যাবে : খালেদা জিয়া

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপস্থিতিতে নাইকো মামলার অভিযোগ গঠনের ওপর আংশিক শুনানি হয়েছে। শুনানি অসমাপ্ত অবস্থায় আগামী ৪ ফেব্রুয়ারি পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।
রাজধানীর নাজিম উদ্দিন রোডে পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ আদালতে সোমবার শুনানি শুরুর আগে বেলা ১২টা ২৭ মিনিটে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হুইল চেয়ারে করে আদালতে আনা হয়।

গোলাপী রঙের শাড়ি পরা তার দু’পা কোমর পর্যন্ত সাদা কাপড় দিয়ে ঢাকা ছিল। দুপুর সাড়ে ১২টায় বিচারক আসন নেন। বেলা ১টা ৫৭ মিনিট পর্যন্ত চলে আদালতের কার্যক্রম।

আদালতে শুনানির ফাঁকে ফাঁকে তিনি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ এবং আরো কয়েকজন আইনজীবীর সঙ্গে কথা বলেন।

মওদুদ আহমেদকে উদ্দেশ্য করে খালেদা জিয়া জানতে চান, ‘আপনারা কী করছেন?’

ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, ‘মহাসচিব কী করছেন তা তো আমরা জানি না।’

খালেদা জিয়া তখন মৃদু হেসে বলেন, ‘আমি সব জানি। সব ঠিক হয়ে যাবে।’

এরপর দল গোছানোর জন্য তিনি ব্যারিস্টার মওদুদকে পরামর্শ দেন। এবং ব্যারিস্টার মওদুদের সঙ্গে মামলার আইনগত দিক নিয়ে বিভিন্ন পরামর্শ করেন বলেও জানা গেছে।

প্রসঙ্গত, গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়া দুটি মামলায় দণ্ডিত হয়ে কারাবরণ করছেন এবং নাইকো দুর্নীতি মামলার চার্জ গঠনের জন্য আদালতে এখন শুনানি চলছে। আগামী ৪ ফেব্রুয়ারি চার্জ গঠনের শুনানির পরবর্তী দিন ধার্য করা হয়েছে।

পাঠকের মতামত