ফেসবুক-ব্যানারে মাশরাফির নাম-ছবি ব্যবহারে আ. লীগের সতর্কবার্তা

নড়াইল-২ আসনের নব নির্বাচিত সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার নাম ও ছবি ফেসবুক আইডি কিংবা ব্যানারে ব্যবহার না করার অনুরোধ জানানো হয়েছে।

বেশ কিছুদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাশরাফির নাম ও ছবি ব্যবহার করে ভুয়া আইডি চালানো হচ্ছে। অন্যদিকে ব্যানার-ফেস্টুন তৈরি করে বিভিন্ন ধরনের বক্তব্য মাশরাফির বলে চালানো হচ্ছে। এর থেকে বিরত থাকার জন্য সকলকে অনুরোধ জানানো হয়েছে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) নড়াইল জেলা আওয়ামী লীগের তথ্য প্রযুক্ত সেলের পরিচালক ও জেলা আওয়ামী লীগের সদস্য ইঞ্জিনিয়ার খশরুল আলম পলাশ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয়। নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার অনুরোধক্রমে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাশরাফির নাম ও ছবি ব্যবহার করে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভুয়া আইডি চালানো হচ্ছে। যার সঙ্গে মাশরাফির কোনো সংশ্লিষ্টতা নেই। বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানের ফেসবুক আইডি থেকে মাশরাফির বরাত দিয়ে বক্তব্য প্রকাশ করা হচ্ছে। এছাড়া বিভিন্ন ব্যানার-ফেস্টুনে বিনা অনুমতিতে সংসদ সদস্যের নাম ও ছবি ব্যবহার করা হচ্ছে। যা সংসদ সদস্য, সরকার তথা বাংলাদেশ আওয়ামী লীগের জন্য উদ্বেগজনক বা আইনের পরিপন্থী।

বিজ্ঞপ্তি প্রকাশের সাত (৭) দিনের মধ্যে ফেসবুকে মাশরাফির নামে ভুয়া আইডি নিষ্ক্রিয় বা সংশোধন করার জন্য বলা হয়েছে। এরপর থেকে এ ধরনের কার্যক্রম প্রকাশ পেলে তাদের বিরুদ্ধে মাশরাফি ও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত