রাজশাহীতে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী-বিএসএফের গুলিতে জামাল উদ্দিন (৩৫) নামে এক বাংলাদেশি রাখাল নিহত হয়েছেন।

বুধবার গভীর রাতে গোদাগাড়ী সীমান্তের দিয়াড় মানিকচক (ডিএমসি) বিজিবি ফাঁড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত জামাল উদ্দিন গোদাগাড়ী উপজেলার সীমান্তবর্তী চর আষাড়িয়াদহ ইউনিয়নের বারীনগর ঢাবের মাঠ গ্রামের গোলাম মোস্তফার ছেলে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, জামাল উদ্দিন ও তার কয়েকজন সহযোগী বুধবার গভীর রাতে সীমান্তে যায় গরু আনতে। এ সময় ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার লালগোলা থানার চর আষাড়িয়াদহ ক্যাম্পের বিএসএফের একটি টহল দল তাদের লক্ষ্য করে গুলিবর্ষণ করেন। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই জামাল উদ্দিন নিহত হন।

ঘটনার কিছুক্ষণ পর তার সহযোগীরা জামাল উদ্দিনের লাশ উদ্ধার করে বাড়িতে নিয়ে যায়। পর দিন বৃহস্পতিবার সকালে গ্রামের লোকেরা জামাল উদ্দিনের লাশ দাফন করেন।

এ ব্যাপারে জানতে চাইলে গোদাগাড়ীর চর আষাড়িয়াদহ ইউনিয়নের চেয়ারম্যান মোহা. সানাউল্লাহ জানান, রাতে জামাল উদ্দিন সীমান্তে গরু আনতে গেলে বিএসএফ গুলি চালায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। রাতেই লাশ উদ্ধার করে বৃহস্পতিবার ভোরে জানাজা শেষে জামাল উদ্দিনের লাশ গ্রামে দাফন করা হয়েছে।

এদিকে জানা গেছে, গোদাগাড়ীর দিয়াড় মানিকচক ফাঁড়ি ও সংলগ্ন সীমান্ত এলাকাটি চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবি ব্যাটানিয়নের কমান্ড এলাকাভুক্ত।

জানতে চাইলে বিজিবির ৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সরওয়ার বলেন, ওই সীমান্ত এলাকায় একজনের অস্বাভাবিক মৃত্যুর খবর পেয়ে আমরা প্রাথমিকভাবে খোঁজ নিয়েছি। পরিবার ও গ্রামবাসীর পক্ষ থেকে বিজিবিকে বলা হয়েছে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে।

পাঠকের মতামত