সবার অজান্তেই বিপিএলে গেইলের ‘বিশ্বরেকর্ড

ক্যারিবিয়ান দৈত্য ক্রিস গেইল ফের খবরের শিরোনামে। এবার ছক্কা হাঁকিয়ে তিনি গড়েছেন বিশ্বরেকর্ড। আর তার এই রেকর্ডের দ্বারপ্রান্তেও নেই বিশ্বের আর কোন ব্যাটসম্যান।

সত্যিকার অর্থে গেইল মানেই অবিশ্বাস্য সব ব্যাপার-স্যাপার। ব্যাট হাতে তিনি একের পর এক সব রেকর্ড ভাঙেন। গড়েন নতুন নতুন রেকর্ড। বিপিএলেও এর ব্যতিক্রম নয়। বাংলাদেশের মাটিতে গেইল গড়লেন নতুন নজির।

মঙ্গলবার (২২ জানুয়ারি) বাংলাদেশ প্রিমিয়ার লিগে রংপুর রাইডার্স বনাম খুলনা টাইটান্সের ম্যাচে ৪০ বলে ৫৫ রানের ইনিংস খেলেন গেইল। আর এই ইনিংস খেলার পথেই তিনি গড়েন নতুন নজির। টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম ক্রিকেটার হিসেবে ৯০০টি ছক্কা হাঁকানোর বিরাট কৃতিত্ব অর্জন করেন গেইল। ওয়েস্ট ইন্ডিয়ান বাঁ হাতির ইনিংসে সাজানো ছিল পাঁচ-পাঁচটি ছক্কা। গেইলের এই ইনিংসের সৌজন্যে রংপুর রাইডার্স খুব সহজেই জেতার জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়।

টি টোয়েন্টি ক্রিকেটে গেইলের দৌরাত্ম্য সবারই জানা। ছক্কা মারার ক্ষেত্রে গেইলের ধারেপাশে কেউ নেই। ‘ক্যারিবিয়ান দৈত্য’র পরেই রয়েছেন কাইরন পোলার্ড। তিনি মেরেছেন ৫৫৭টি ছক্কা। যদিও গেইলকে ছোঁয়া সম্ভবই নয় পোলার্ডের পক্ষে। থুড়ি, কারোর পক্ষেই গেইলের কক্ষপথে পৌঁছনো সম্ভব নয়।

পাঠকের মতামত