বৃদ্ধকে জন্মদিনের কথা বলা মানে মৃত্যুর দিন স্মরণ করিয়ে দেয়া: ফখরুল

৭১ তম জন্মদিনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বৃদ্ধকে জন্মদিনের কথা বলা মানে মৃত্যুর দিন স্মরণ করিয়ে দেয়া।

আজ শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের এক ফাঁকে সাংবাদিকদের শুভেচ্ছা জানানোর জবাবে তিনি এ কথা বলেন।

আজ মির্জা ফখরুলের ৭১তম জন্মদিন। এ নিয়ে শুভেচ্ছার জবাবে তিনি বলেন, বৃদ্ধকে জন্মদিনের কথা বলা মানে মৃত্যুর দিন ঘনিয়ে আসছে তা স্মরণ করিয়ে দেয়া। এখন জন্মদিন মানে জীবন থেকে আরও একটা বছর চলে যাওয়া তা মনে করিয়ে দেয়া।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর দেয়া ভাষণের প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল বলেন, একাদশ নির্বাচন নিয়ে যে সব কথা এসেছে, যে সব রিপোর্ট এসেছে তাতে করে প্রমাণিত হয়ে গেছে যে, এটা কোনো নির্বাচনই হয়নি। নির্বাচনের নামে জাতির সঙ্গে কঠিন তামাশা করা হয়েছে।

পুননির্বাচনের দাবি পুনব্যর্ক্ত করে তিনি বলেন, দেশের সব সচেতন মানুষ মনে করে বাংলাদেশে কোনো নির্বাচন হয়নি। ঐক্যফ্রন্ট-বিএনপিসহ আমাদের জোট নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছি। পুনরায় একটি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন দাবি করছি, যে নির্বাচনে জনগণ তাদের ভোট দিতে পারবে, জগণের সরকার প্রতিষ্ঠা হবে।

৩০ ডিসেম্বরের ভোটে রাষ্ট্রকে জনগণের প্রতিপক্ষ করা হয়েছে এমন মন্তব্য করে তিনি বলেন, এই নির্বাচনের ফলে রাষ্ট্রের উপর জনগণের আস্থা বিনষ্ট হয়ে গেছে। রাষ্ট্রযন্ত্রগুলো ব্যবহার করা হচ্ছে, বিভিন্ন এজেন্সিগুলোকে ব্যবহার করা হয়েছে। সামগ্রিকভাবে জনগণের প্রতিপক্ষ হিসেবে নামিয়ে দেয়া হয়েছে রাষ্ট্রকে।এই কাজটি আওয়ামী লীগই করেছে।

পাঠকের মতামত