আজ যে ৫ জনকে একসাথে হারালো মিরাজ

৫ জনকে একসাথে হারালো মিরাজ: প্রথম ইনিংসের শেষ ওভারে তিন ছক্কার মারে ২৪ রান তুলেছিল রাজশাহী কিংস, দাঁড় করিয়েছিল ১৯৮ রানের বিশাল সংগ্রহ। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯১ রানের বেশি করতে পারেনি চিটাগং। এ জয়ে পঞ্চপাণ্ডব বধ সম্পন্ন হলো মিরাজের রাজশাহীর। এর আগেই পঞ্চপাণ্ডবের বাকি চার সদস্য মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটানস, মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স, সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস ও তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ানসকে হারিয়েছিলো রাজশাহী। আজ চিটাগংকে হারিয়ে ১০ ম্যাচে ৫ জয় নিয়ে সুপার ফোরে যাওয়ার পথটাও খোলা রাখলো তারা।

বিশাল রান তাড়া করতে নেমে যেমন শুরুর প্রয়োজন ছিলো, নিজ দলকে ঠিক তেমনটাই এনে দেন আফগান শাহজাদ। কামরুল ইসলাম রাব্বির করা প্রথম ওভারেই নিয়ে নেন ২২ রান। অপর ওপেনার ক্যামেরন ডেলপোর্ট অল্পতেই (৮ বলে ৭) ফিরলেও শাহজাদের আগ্রাসী ব্যাটে ছয় ওভারের পাওয়ার প্লেতে ৬১ রান করে ফেলে চিটাগং।

আগেরদিনই শাহজাদের মারমুখী ব্যাটিংয়ের প্রশংসায় মেতেছিলেন অধিনায়ক মুশফিকুর রহীম। অধিনায়কের আস্থার প্রতিদান দিয়ে চাহিদার সঙ্গে পাল্লা দিয়েই রান করছিলেন এ আফগান ওপেনার। কিন্তু নিজের ব্যক্তিগত পঞ্চাশ থেকে মাত্র ১ রান দূরেই থামতে হয় তাকে।

ইনিংসের অষ্টম ওভারে রাজশাহী অধিনায়ক মেহেদি হাসান মিরাজকে ছক্কা মেরে নিজের পঞ্চাশ পূরণ করতে গেলে এক্সট্রা কভারে ক্যাচে পরিণত হন শাহজাদ। তবে মাত্র ২২ বলে ৩ চার ও ৫ ছক্কার মারে তার ৪৯ রানের ইনিংসে শুরুর জ্বালানিটা পেয়ে যায় স্বাগতিক চিটাগং।

পাঠকের মতামত