বিএনপির মাহবুবুর সমর্থন জানালেন ড. কামালের বক্তব্য

জামায়াতে ইসলামীর সঙ্গে বিএনপির গাঁটছড়া নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন যে বক্তব্য দিয়েছে তাতে সমর্থন জানিয়েছেন দলটির (বিএনপির) জেষ্ঠ নেতা লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান। বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির এ সদস্য মনে করেন, মুক্তিযোদ্ধার হাতে গড়া দল স্বাধীনতাবিরোধীদের সঙ্গী হতে পারে না।

ঢাকার একটি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে বুধবার এসব কথা বলেন তিনি।

জামায়াতে সঙ্গে বিএনপির সখ্য নিয়ে প্রশ্ন তোলেন এই মুক্তিযোদ্ধা। তিনি মনে মনে করেন এমন কোনো দলের সঙ্গে বিএনপির জোট করা উচিত নয়, যে দলটির নীতি-আদর্শ সম্পূর্ণ বিপরীত। মুক্তিযোদ্ধা জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত দল স্বাধীনতাবিরোধী জামায়াতের সঙ্গে ঐক্য করতে পারে না বলে মনে করেন তিনি।

এ নিয়ে ড. কামালের মতকে সমর্থন করেন জানিয়ে মাহবুবুর রহমান বলেন, বিএনপির উচিত জামায়াতের সঙ্গে জোটগত সম্পর্ক ছিন্ন করা। এ ক্ষেত্রে আমি জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেনের অবস্থানকে সমর্থন করি। জামায়াত বিএনপির শক্তি নয়, বোঝা। বিএনপি কেন বোঝা বহন করে চলবে,-নেতাকর্মীরা এমনটি মনে করে বলে জানান তিনি।

প্রসঙ্গত, বিএনপি-জামায়াত সম্পর্ক নিয়ে সম্প্রতি গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বক্তব্যে তোলপাড় সৃষ্টি হয়।ড. কামাল হোসেন বলেন, তিনি যদি জানতেন বিএনপি জামায়াতকে ধানের শীষ প্রতীকে ভোট করার সুযোগ দেবে তবে তিনি বিএনপির সঙ্গে ঐক্য করতেন না।

পাঠকের মতামত