নারী আসনের প্রার্থী তানভিন সুইটি এবার তোপের মুখে

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ক্ষমতাসীন দলে থেকে মনোনয়ন প্রত্যাশী দুই ডজন অভিনেত্রীর মধ্যে অন্যতম তানভিন সুইটি। চলচ্চিত্র নায়িকা মৌসুমীর পর এবার তিনি একাত্তর টিভি চ্যানেলের একটি লাইভ টকশোতে অংশ নিয়ে দর্শকের তোপের মুখে পড়েছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ছোটপর্দার অভিনেত্রী তানভিন সুইটিকে আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণায় অংশ নিতে দেখা যায়। যদিও এর আগে তাকে দলের কোনো কার্যক্রমে খুঁজে পাওয়া যায়নি । দলের নেতাকর্মী বা নিজ এলাকার কারো সঙ্গে ন্যুনতম যোগাযোগ গড়ে না তুলেই আওয়ামী লীগ থেকে সংরক্ষিত নারী আসনে এমপি হতে মনোনয়ন পত্র কিনেছেন এই অভিনেত্রী। পাশাপাশি সাম্প্রতিক সময়ে ফেসবুকে নিজের পেইজে নিজেকে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক দাবি করে প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে স্ট্যাটাস ও ভিডিও ফুটেজ পোস্ট করে বলছেন তিনিও দেশের জন্য কাজ করতে চান।

একাত্তর টিভি চ্যানেলের একটি লাইভ টকশোতে নিজের প্রার্থিতার সপক্ষে তানভিন সু্ইটি শিল্পীজীবনের কর্মকাণ্ড আর প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকাণ্ড প্রচারে তার অংশগ্রহণকে বড় করে তুলে ধরেন। ওই টকশোতে এক দর্শক ফোন করে জানান, তানভিন সুইটি অতীতে বিএনপির রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন।

ওই নারী দর্শক একসময় ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন জানিয়ে বলেন, মাত্র কয়েকদিন দলীয় প্রচারণা অংশ নেওয়া মৌসুমী- সুইটির মতো সুবিধাবাদী অভিনেত্রীরা এখন এমপি হওয়ার জন্য দৌঁড়ঝাপ করছেন। এতে হতাশ হয়ে পড়েছেন অনেক নিবেদিতপ্রাণ পরীক্ষিত নেত্রী। যারা যুগের পর যুগ ধরে আওয়ামী লীগের রাজনীতি করছেন, সংরক্ষিত আসনে এমপি হয়ে দলের নেতাকর্মী ও এলাকার মানুষের সেবা করতে চান, তারা হয়ে পড়েছেন আশাহত।

দর্শক বলেন, একসময় জনপ্রিয়তা থাকলেও বর্তমানে তানভিন সুইটি হারিয়েছেন তার তারকাখ্যাতি। এখন তিনি কর্মহীন। তাই এমপি হয়ে সুইটি আলোচনায় থাকতে চান। তিনি আরও বলেন, সংসদের সংরক্ষিত নারী আসনকে খ্যাতি হারানোদের পুনর্বাসন প্রকল্প করে তুলতে চাইছেন কর্মহীন সুবিধাবাদী অভিনেত্রীরা।

জবাবে তানভিন সুইটি নিজেকে গোপালগঞ্জের মেয়ে দাবি করে বিএনপির সঙ্গে তার কখনো কোনো সম্পৃক্ততা ছিল না বলে জানান। ওই নারী দর্শককে ভবিষ্যতে টকশোতে ফোন করে কথা বলার সময় সংযত থাকার পরামর্শ দিয়ে সুইটি বলেন, নারীরাই নারীদের চলার পথে বাধা তৈরি করছে তার প্রমাণ পাওয়া গেল এখন। টকশোতে নারী দর্শক ও তানভিন সুইটির পুরো বক্তব্য দেখুন ভিডিওতে।

পাঠকের মতামত