প্রটোকল ভেঙে নতুন নজির স্থাপন করলেন প্রতিমন্ত্রী ডাঃ এনাম

প্রটোকল ভেঙে ভেঙে সাধারন চিকিৎসকের মত রোহিঙ্গা নারী ও শিশু রোগীদের স্বাস্থ্যসেবা দিলেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী অধ্যাপক ডাঃ এনামুর রহমান।

নিজের ক্লিন ইমেজ ও দক্ষ চিকিৎসক হিসেবে ডাঃ এনামের সুখ্যাতি আছে, তিনি যখনই সুযোগ পেয়েছেন সকল বাধা-বিপত্তি উপেক্ষা করে রোগিদের সেবায় এগিয়ে আসেন। মন্ত্রী হওয়ার পরও তার ব্যতিক্রম হয়। মন্ত্রীত্ব ডাঃ এনামকে রোগীদের সেবা করার সুযোগ থেকে দূরে রাখতে পারে নি।

তাইতো আবারো প্রমাণ করে দিলেন, প্রটোকল, মন্ত্রিত্ব-সব কিছুর ওপরে মানবতা। আর্ত মানবতার সেবার জন্যে কিছুটা সময়ের জন্যে প্রটোকল ছেড়ে তাকে দেখা গেলো নিজের পুরনো পরিচয়ে। সকলকে অবাক করে দিয়ে পুরোদস্তুর চিকিৎসকের বেশে রোগী দেখলেন তিনি।

সহৃদয় চিকিৎসা সেবা দিয়ে হৃদয় ছুঁয়ে এলেন মিয়ানমার থেকে বল পূর্বক বাস্তুচ্যূত অসুস্থ্য রোহিঙ্গা নারী ও শিশুদের। দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী অধ্যাপক ডা.এনামুর রহমান রোহিঙ্গাদের ত্রাণ ও পূর্ণবাসন কার্যক্রম দেখতে এখন সরকারি সফরে রয়েছেন কক্সবাজারের উখিয়া উপজেলায়।

সেখানে বালুখালিতে তুরুস্কের ফিল্ড হসপিটালে গিয়ে হাসপাতালটির কার্যক্রম প্রত্যক্ষ করেন তিনি। এক পর্যায়ে প্রটোকল ছেড়ে অনন্য,অসাধারণ এক চিকিৎসকের রূপের দেখা যায় তাঁকে।

এভাবে যদি সবাই মানবতার ফেরিওয়ালা হতো,তাহলে দেশটাই বদলে যেতো বলে মন্তব্য করেছেন মন্ত্রীর সফর সঙ্গী এনাম মেডিকেল কলেজের পরিচালক ও এনটিভির সিনিয়র রিপোর্টার জাহিদুর রহমান সহ উপস্থিত সকলে।

পাঠকের মতামত