৫ উইকেট হারালো ঢাকা

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বুধবার দিনের প্রথম ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে পাঁচ উইকেটে ১৭৪ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ করেছে চিটাগং ভাইকিংস। প্লে অফ নিশ্চিত করার গুরুত্বপূর্ণ ম্যাচে টসভাগ্য ছিল মুশফিকুর রহিমের। তিনি ব্যাটিং বেঁছে নিলে শুরু থেকেই সতর্ক হয়ে খেলতে থাকেন চিটাগংয়ের দুই ওপেনার মোহাম্মদ শেহজাদ এবং ক্যামেরন ডেলপোর্ট।

দলীয় ৪২ রানে ফিরে যান শেহজাদ। ব্যক্তিগত ২১ রান করে সুনিল নারিনের বলে ফিরে যান তিনি। তিনে নামা ইয়াসির আলি এদিনে বিশেষ সুবিধা করতে পারেননি। তাঁকেও ফিরিয়েছেন নারিন।

১২তম ওভারে উইকেটে আসেন মুশফিক, ছিলেন শেষ ওভার পর্যন্ত। এই সময়টায় ৭৯ রানের বড় জুটি গড়েছেন ডেলপোর্টের সঙ্গে। ডেলপোর্ট ফিফটি তুলে নিলেও ২৪ বলে ৪৩ রান করে ফিরেছেন মুশফিক।

শেষ ওভারের প্রথম তিন বলে মুশফিক, ডেলপোর্ট এবং দাসুন শানাকাকে ফিরিয়ে নিজের বিপিএল ক্যারিয়ারের প্রথম হ্যাট্রিক তুলে নিয়েছেন আন্দ্রে রাসেল। এটি চলমান বিপিএলের তৃতীয় এবং বিপিএলের ইতিহাসের পঞ্চম হ্যাট্রিক। ফেরার আগে ডেলপোর্ট করেছিলেন ৫৭ বলে ৭১ রান (পাঁচটি চার ও চারটি ছক্কায়)।

ঢাকা ডায়নামাইটস একাদশঃ সাকিব আল হাসান (অধিনায়ক), শুভাগত হোম, রনি তালুকদার, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, মিজানুর রহমান, সুনিল নারাইন, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, অ্যান্ড্র বার্জ, মোহর শেখ।

চিটাগং ভাইকিংস একাদশঃ মুশফিকুর রহিম (অধিনায়ক), নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ, আহমেদ আবু জায়েদ রাহি, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, সিকান্দার রাজা, মোহাম্মদ শাহজাদ, ক্যামেরন ডেলপোর্ট, দাসুন শানাকা, নাজমুল হাসান মিলন।

সংক্ষিপ্ত স্কোরঃ

ঢাকা ডায়নামাইটসঃ ৭৪/৫ (১১ ওভার)

রাসেল ০*, সাকিব ২৩*

চিটাগং ভাইকিংসঃ ১৭৪/৫ (২০ ওভার)

(ডেলপোর্ট ৭১, মুশফিকুর রহিম ৪৩,) ( রাসেল ৩৮/৩)

পাঠকের মতামত